সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১১:২৩ পূর্বাহ্ন

গৌরনদী প্রেসক্লাবের নির্বাচন সম্পন্ন : সভাপতি বিপ্লব, সম্পাদক আলম নির্বাচিত

গৌরনদী প্রেসক্লাবের নির্বাচন সম্পন্ন : সভাপতি বিপ্লব, সম্পাদক আলম নির্বাচিত

0 Shares

গৌরনদী (বরিশাল) প্রতিনিধি : সৎ, সাহসী ও নির্ভীক সাংবাদিকতার দীর্ঘ ৪০ বছরের বর্নাঢ্য ঐতিহ্যের ধারক বরিশালের ঐতিহ্যবাহী গৌরনদী প্রেসক্লাবের ৪০তম বার্ষিক সাধারণ সভা ও ২০২১ সালের কার্যকরী পরিষদের নির্বাচন আজ বৃহস্পতিবার বিকেলে প্রেসক্লাব কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে সভাপতি পদে বিশ্বজিত সরকার বিপ্লব (দৈনিক সংবাদ প্রতিদিন) ও সাধারণ সম্পাদক পদে এম আলম (দৈনিক মানবজমিন) বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হয়েছেন।

বর্নাঢ্য ঐতিহ্যের ধারক এ প্রেসক্লাবের বিদায়ী সভাপতি দৈনিক সমকালের গৌরনদী প্রতিনিধি খোন্দকার মনিরুজ্জামান মনিরের সভাপতিত্বে সকাল ১০টায় প্রেসক্লাব কার্যালয়ে ক্লাবটির ৪০তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সাধারণ সভায় প্রেসক্লাবের বিদায়ী সাধারণ সম্পাদক দৈনিক ভোরের কাগজের গৌরনদী প্রতিনিধি সঞ্জয় কুমার পাল ক্লাবটির বিগত ২০২০ সালের আয়-ব্যায়ের বার্ষিক প্রতিবেদন পেশ করেন।

জানাগেছে, গত ৩ ডিসেম্বর প্রেসক্লাব কার্যকরী পরিষদের নিয়মিত মাসিক সভায় ঐতিহ্যবাহী গৌরনদী প্রেসক্লাবের ২০২০ সালের কার্যকরী কমিটি গঠনের লক্ষ্যে বার্ষিক সাধারণ সভা ও নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। ঘোষিত তফসিল অনুযায়ী গতকাল বৃহস্পতিবার সকাল ১০টায় অনুষ্ঠিত প্রথম অধিবেশনে প্রেসক্লাবের বার্ষিক সাধারন সভার অনুষ্ঠান সম্পন্ন করা হয়। এতে ক্লাবের বিগত বছরের আয়-ব্যায়ের হিসেব উপস্থাপন ও অনুমোদন করা হয়। সাধারন সভা শেষে ওইদিন বিকেল ৩টায় অনুষ্ঠিত দ্বিতীয় অধিবেশন। এ অধিবেশনে প্রেসক্লাবের ২০২১ সালের কার্যকরী কমিটি গঠনের লক্ষে নির্বাচন অনুষ্ঠান করা হয়। এ অনুষ্ঠানে ঐতিহ্যবাহী গৌরনদী প্রেসক্লাবের ২০২১ সালের জন্য ৬ সদস্য বিশিষ্ট কার্যকরী পরিষদ বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত করা হয়।

বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত অন্যান্য কর্মকর্তাগন হলেন-সভাপতি-সহ-সভাপতি- এস,এম জুলফিকার (দৈনিক আমাদের সময়), সহ সাধারন সম্পাদক- উত্তম দাস (দৈনিক আমাদের অর্থনীতি) কোষাধ্যক্ষ- আমিন মোল্লা (দৈনিক মতবাদ), দপ্তর ও প্রচার সম্পাদক-আমিনা আকতার সোমা (দৈনিক সময়ের আলো)।

উল্লেখ্য, গৌরনদী প্রেসক্লাবের গঠনতন্ত্র মোতাবেক প্রতি বছরের ৩১ ডিসেম্বর ঐতিহ্যবাহী এ প্রেসক্লাবের বার্ষিক সাধারন সভা ও কার্যকরী পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়ে আসছে। ঐতিহ্যবাহী এ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও আজীবন সদস্য অধ্যাপক (অবসরপ্রাপ্ত) মোহাম্মদ মহিউদ্দিন নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন। দীর্ঘ ৪০ বছরের বর্নাঢ্য ঐতিহ্যের ধারক এ প্রেসক্লাবের সভাপতি, সাধারন সম্পাদকসহ নবনির্বাচিত কর্মকর্তাদেরকে অভিনন্দন জানিয়েছেন স্থানীয় রাজনীতিক, সুশীল সমাজ, মুক্তিযোদ্ধা, সরকারী-বেসরকারী কর্মকর্তা ও বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দ।





প্রয়োজনে : ০১৭১১-১৩৪৩৫৫
Design By MrHostBD
Copy link
Powered by Social Snap